October 23, 2024, 3:29 am

সংবাদ শিরোনাম :
খুলনা পাইকগাছায় বিগত এক বছরে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪ আহত ৫৬  কয়রায় এক নারী বাসা বাড়ি কাজ করতে করতে বর্তমানে চা বিক্রি করেই স্বাবলম্বী কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো  ঋণখেলাপি তারেক চৌধুরী অপকর্মের শেষ কোথায়।অবৈধ ক্ষমতার দাপটে গড়ে তুলেছেন ক্যাডার বাহিনি বিপুল পরিমাণ স্বর্ণালংকার চুরির ঘটনায় তিন গৃহকর্মী গ্রেফতার, ৩১ ভরি স্বর্ণালংকার উদ্ধার পূজামণ্ডপ পরিদর্শন করেন বেবিচক চেয়ারম্যান

শাহজালাল বিমানবন্দরে ব্রাহমা জাতের ১৮টি গরু জব্দদ।

তামান্না আক্তার হাসিঃ রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিদেশ থেকে আসা ব্রাহমা জাতের ১৮টি দামি গরু জব্দ করেছে ঢাকা কাস্টমস হাউজ কতৃ’পক্ষ ।

ঢাকা কাস্টমস হাউসের ডেপুটি কমিশনার (প্রিভেন্টিভ) মোহাম্মদ আবদুস সাদেক আজ মঙ্গলবার এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সোমবার দুপুর আড়াইটার দিকে আমেরিকার টেক্সসাস থেকে টার্কিশ এয়ারলাইন্সের একটি বিশেষ কাগো’ ফ্লাইটে করে শাহজালাল বিমানবন্দরে এসে অবতরন করে। পরবতীতে খবর পেয়ে ঢাকা কাস্টমস হাউজ কম’কতা’রা বিমানবন্দর থেকে গরুগুলো নামার পর সে গুলো মালিক বিহীন অবস্থায় জব্দ করে ।

মোহাম্মদ আবদুস সাদেক জানান, বাংলাদেশে ব্রাহমা জাতের গরু আমদানির অনুমতি না থাকা এবং গরুর আমদানিকারককে না পাওয়ায় এগুলো জব্দ করা হয়েছে। জব্দকৃত প্রতিটি গরুর বাজার মূল্য ১২ থেকে ১৫ লাখ টাকারও বেশি প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে।

ঢাকা কাস্টমস হাউজ সূএে জানা যায়, ১৩ মাস থেকে ৬০ মাস বয়সী এই গরুগুলোর আমদানিকারক হিসেবে মোহামম্দপুরের সাদেক অ্যাগ্রোর নাম লেখা রয়েছে। তবে, বিমানবন্দরে জব্দকৃত বিদেশী গরুগুলোকে কেউ নিতে আসেননি।

সূএ আরও জানান, ঢাকা কাস্টমস হাউজ হেফাজতে গরু রাখার ব্যবস্থা না থাকায় প্রাণিসম্পদ অধিদফতরের জিম্মায় রাখা হয়েছে। তারা আজ মঙ্গলবার এই গরুগুলোকে সাভার ড্রাইরি ফ্রামে হস্তান্তর করেন। এ গরু গুলোর কোনও দাবিদার না পাওয়া গেলে নির্ধারিত সময় পর নিলামে বিক্রি করা হবে জানান ঢাকা কাস্টমস হাউজের এ কম’কতা’।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন